Wednesday, October 16, 2019
Animal Facts News Reality

বিড়ালের তথ্য: আপনি জানতেন না বিড়ালদের সম্পর্কে 12 আকর্ষণীয় তথ্য

বিড়াল এবং বিড়ালের তথ্য : বিড়াল মানুষের অন্যতম প্রিয় পোষা প্রাণী। লোকেরা তাদের কতটা ভালবাসে তা অনুমান করা যায় যে 74,059,000 বিড়ালদের পোষা প্রাণী হিসাবে কেবল আমেরিকানরা মালিকানাধীন। এই অত্যন্ত পরিশীলিত প্রাণী আমাদের পরিবারের একটি অবিচ্ছেদ্য অঙ্গ।

এই পোস্টে, আমরা বিড়ালদের সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য সম্পর্কে কথা বলি। সুতরাং, ঘটনা শুরু করা যাক।

12 আকর্ষণীয় বিড়াল তথ্য

বিড়াল পরিবার

আপনার বিড়ালটি ফ্যালাইন পরিবারের অন্তর্ভুক্ত। এই পরিবারের অন্য সদস্যরা হলেন সিংহ, জাগুয়ার, পুমা, লিংস, চিতা, চিতা, বাঘ এবং গৃহপালিত বিড়াল।

এই পরিবারের সদস্যের প্রধান বৈশিষ্ট্য হ’ল: তারা মাংসাশী, ডালপালা এবং খুনের জন্য খাপ খায়। একটি শক্তিশালী কামড় জন্য তাদের দৃ strong় forelimbs এবং ভাল অভিযোজিত দাঁতের কাঠামো আছে। বিড়ালজাতীয় পরিবার সম্পর্কে আরও জানুন  এখানে

বিড়াল প্রাকৃতিক বৈচিত্র্যময়

তাদের অনন্য তরল নকশার কারণে, বিড়ালরা তাদের দেহের আকার থেকে প্রায় 6 গুণ লাফিয়ে উঠতে পারে। শক্তিশালী পেছনের পা এবং অঙ্গগুলির নমনীয় যৌথ এগুলি একটি দুর্দান্ত জাম্পার করে তোলে।

বিড়ালরা পড়ে যাওয়ার সময় তাদের দেহকে মাঝ-বায়ুতে মোচড় দিতে পারে যাতে তারা তাদের পায়ে অবতরণ করতে পারে। আমেরিকান ভেটেরিনারি মেডিকেল অ্যাসোসিয়েশন দ্বারা 1987 সালে একটি গবেষণা করা হয়েছিল যে 132 বিড়াল 5.5 তলা ভবন থেকে পড়েছে এবং বেঁচে আছে। মজার বিষয়টি একই গবেষণায় আরও দেখা গেছে যে 7 তলা থেকেও কম ফলস উচ্চতর ফলসের চেয়ে খারাপ ছিল।

বিড়ালের জাতের সংখ্যা

আন্তর্জাতিক ক্যাট অ্যাসোসিয়েশন সহ 58 টি নিবন্ধিত বিড়াল জাত রয়েছে।

শিকারি হিসাবে বিড়াল

বিড়াল শিকার পছন্দ করে। তারা প্রাকৃতিক শিকারি। তাদের শিকারের দক্ষতা গৃহপালনের প্রক্রিয়া জুড়ে কখনও অদৃশ্য হয়ে যায়। এইভাবে আপনি আপনার বিড়ালগুলি সময়ে সময়ে ছোট্ট ইঁদুরদের শিকার করতে পারেন।

তারা দ্রুত। এবং সেখানে ধারালো পাঞ্জা এবং দাঁতগুলির সাহায্যে তারা পাখি, ইঁদুর, ব্যাঙকে শিকার করতে সক্ষম হয়।

 

ইঁদুর এবং ইঁদুরের মতো ইঁদুর ধরার এবং হত্যা করার দক্ষতার কারণে বিড়ালদের অনেকগুলি স্টোরেজ হাউসে পোষা প্রাণী হিসাবে রাখা হয়।

বিড়াল তথ্য - বিড়াল শিকার-মিনিট

পাঞ্জা থেকে মিষ্টি

ঘাম ঝরানোর সময় বিড়ালদের দেহের একই রকম প্রক্রিয়া থাকে। তারা উভয় তাদের পাঞ্জা থেকে মিষ্টি।

কুকুরের মতো, বিড়ালদের তাদের পাঞ্জাগুলিতে মধুর আনন্দের অধিকার রয়েছে। তারা বেশিরভাগ তাদের পাঞ্জা থেকে ঘাম হয়। আপনি কখনও কখনও মাটিতে ভিজে পদচিহ্নগুলির ট্রেইলগুলিও খুঁজে পেতে পারেন।

এছাড়াও তাদের পাঞ্জা খুব ছোট হওয়ায়, তারা নিজেকে শীতল করার জন্য অতিরিক্ত কৌশলগুলি তৈরি করেছে। তারা হতাশ। প্যান্টিং তাদের জিহ্বা থেকে আর্দ্রতা বাষ্পীভূত করে এবং ফুসফুস এবং আস্তরণের মতো তাদের আন্তঃভাগের অংশগুলি শীতল করে।

 

বিড়ালরা ঘুমোতে ভালোবাসে

বিড়াল জীবনের 2/3 অংশ ঘুমিয়ে কাটায়। তারা দিনে 16 ঘন্টা অবধি ঘুমোতে পারে এবং বাকী সময়টি শিকার করতে ব্যয় করে।

ঘুমন্ত বিড়ালের জিনে। এবং বিড়ালের বিবর্তন, পুষ্টির অভ্যাস এবং শারীরবৃত্তির ফলাফল হিসাবে বিবেচিত হয়। বিড়াল তাদের বুনো পূর্বপুরুষদের জিনগুলি বহন করে যারা শিকার, তাড়া এবং শিকারে সময় ব্যয় করেছিল এবং এটি প্রচুর শক্তি পোড়ায়। সুতরাং, ঘুমের সাহায্য তাদের শক্তি সঞ্চয় করতে পারে।

বিড়াল তথ্য- বিড়াল ঘুমানো-মিনিট

 

 এটি সম্পর্কে এখানে আরও পড়ুন

প্রতিটি বিড়ালের নাক অনন্য

বিড়াল নাকের প্রিন্টগুলিতে তাদের উপর ছোট্ট ঝাঁকুনি এবং শিরাগুলির একটি অনন্য প্যাটার্ন রয়েছে। বিভিন্ন আঙুলের ছাপ বিড়ালদের মতো মানুষেরও নাকের মুদ্রণের বিভিন্ন ধরণ রয়েছে, যা তাদের সনাক্ত করতে ব্যবহার করা যেতে পারে।

বর্তমানে মাইক্রোচিপ ইমপ্লান্টগুলি পোষা প্রাণীগুলির সনাক্তকরণ পদ্ধতি হিসাবে ব্যবহৃত হয় তবে আগামি ভবিষ্যতে এই প্রযুক্তিটি নাক প্রিন্ট স্ক্যানার দ্বারা প্রতিস্থাপন করা যেতে পারে যা একটি নিরাপদ এবং ব্যথাহীন পদ্ধতি।

পোষ

বিড়ালদের 4000 বছর আগে প্রাচীন মিশরীয়রা গৃহপালিত বলে বলা হয়।

ইঁদুরের ক্রমবর্ধমান সংখ্যার কারণে মানুষের কাছে এই কৌতুকগুলি আকৃষ্ট হয়ে থাকতে পারে। তাদের হত্যা করার দক্ষতা প্রথমে মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে তাদের গৃহায়ণের দিকে পরিচালিত করে।

প্রাচীন মিশরীয়রা বিড়াল দেবীর পূজা করতেন, প্রতিমা তৈরি করতেন। এমনকি তারা তাদের মৃত্যুর পরে তাদের প্রিয় বিড়ালদেরও শঙ্কিত করেছিল।

ডান পা বা বাঁ পা

আপনার বিড়ালগুলি ডান-পায়ের বা বাম-অঙ্গ-প্রত্যঙ্গযুক্ত হতে পারে। যদিও পাঞ্জা বাছাইয়ের বিষয়টি ব্যক্তিগত দিকনির্দেশনার বিষয় , তবে একটি  সমীক্ষায় দেখা গেছে, বেশিরভাগ পুরুষ তাদের বাম পাঞ্জা পছন্দ করেন (বাম-অঙ্গ-প্রত্যঙ্গ), এবং মহিলা তাদের ডান পাঞ্জা ব্যবহার করেন।

 

চোখ-বিড়াল তথ্য

বিড়ালদের আড়ম্বরপূর্ণ চোখ রয়েছে। আমাদের মানুষের তুলনায় তাদের চোখে তাদের চোখে to থেকে times গুণ বেশি রড রয়েছে। আরও বেশি রডগুলি অন্ধকার এবং কম আলো অঞ্চলে স্পষ্ট দেখতে একটি প্রাকৃতিক সুবিধা দেয়।

যদিও তাদের কম শঙ্কু কোষ রয়েছে (সনাক্তকরণের রঙের জন্য দায়ী), এর অর্থ তারা তাদের চারপাশের অবজেক্টগুলি সম্পর্কে কম বিশদ দেখেন।

বিড়াল তথ্য - বিড়াল চোখ 2 মিনিট

দৃষ্টি

এছাড়াও, 180 ডিগ্রি মানুষের দর্শনের তুলনায় বিড়ালের 200 ডিগ্রি দৃষ্টি রয়েছে। তার মানে বিড়াল আমাদের মানুষের চেয়েও বৃহত্তর অঞ্চল দেখতে পাবে।

 

বৃহত্তম এবং ক্ষুদ্রতম বিড়াল প্রজাতি

সবচেয়ে ছোট বিড়ালের জাত  সিঙ্গাপুরাএই জাতের বিড়ালগুলি ছোট চুলের দৈর্ঘ্যে ছোট। মহিলাগুলি 1 কেজি কম ওজনের হতে পারে এবং পুরুষদের ওজন 2 থেকে 3 কেজির মধ্যে যে কোনও জায়গায় হতে পারে। তারা ওজন করতে পারে সর্বোচ্চ 4 কেজি।

বৃহত্তম বিড়াল জাতটি  মাইন কুনএই বিড়াল শাবক  নর্থ ইস্ট আমেরিকা থেকে মূলতমহিলা মেইন কুওন বিড়ালদের ওজন 4.5 কেজি থেকে 7 কেজি হতে পারে, যখন পুরুষরা 7 থেকে 11 কেজি মধ্যে কোথাও ওজন করতে পারে।

উপসংহার

এগুলি ছিল কিছু আকর্ষণীয় বিড়াল তথ্য। বিড়ালদের সম্পর্কে কোন ঘটনা আপনাকে সবচেয়ে অবাক করেছে? মন্তব্য বিভাগে ভাগ করুন।

এছাড়াও, আমরা সময়ে সময়ে আমাদের তথ্য তালিকাগুলি আপডেট করে চলি, তাই আমাদের নিউজলেটারে সাবস্ক্রাইব করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top